অনলাইনে চিকিৎসা নিন, নিশ্চিন্তে থাকুন

Posted

অনলাইনে হোমিওপ্যাথিক চিকিৎসকের পরামর্শ নিন
অনলাইনে হোমিওপ্যাথিক চিকিৎসকের পরামর্শ নিন, সুস্থ থাকুন

অনলাইন হোমিওপ্যাথিক চিকিৎসা কেন নেবেন?

বর্তমান ব্যস্ত জীবনযাত্রায় মানুষ কখন কিভাবে অসুস্থ হয়ে পড়ে তা আগে থেকে কারো পক্ষে জানা সম্ভব নয়। এটাই বাস্তবতা। আপনার তীব্র কষ্টকর অসুস্থতার যন্ত্রণায় পিষ্ঠ হওয়ার মূহুর্তে তাৎক্ষণিক ও দ্রুত চিকিৎসার প্রয়োজন হবে। ঠিক তখনই অনলাইনে আপনার হোমিওপ্যাথি চিকিৎসা বিষয়ক যেকোন সেবা প্রদানের লক্ষ্য নিয়ে সর্বদাই নিয়োজিত আছেন এমন একজন প্রকৃত অর্থেই আপনার সবচাইতে কাছের মানুষের ভূমিকায় অবতীর্ণ হতে পারেন।

অনলাইনে চিকিৎসকের সাথে পরামর্শ করে আপনি যেকোন সময় যেকোন জায়গা বা অবস্থান থেকে নিরাপদে সর্বপ্রকার গোপনীয়তা বজায় রেখে আপনার প্রয়োজনীয় চিকিৎসা পেতে পারেন। এর জন্য আপনাকে দীর্ঘ ভ্রমণ করে, অনেকটা সময় ও অর্থ ব্যয় করে চিকিৎসকের ক্লিনিক বা হাসপাতালে আসতে হবে না। শুধু প্রয়োজন হবে আপনার সদিচ্ছা।

অনলাইনে হোমিওপ্যাথিক চিকিৎসা কি ও কেন প্রয়োজন?

অনলাইন হোমিওপ্যাথিক চিকিৎসা হচ্ছে- আধুনিক যোগাযোগ মাধ্যম তথা, ইন্টারনেট, ই-মেইল, ওয়েব ইন্টারফেসে সরাসরি টেক্সট ম্যাসেজিং ভিত্তিক আলোচনা, মোবাইলে আলোচনা, সামাজিক যোগাযোগের মাধ্যম বা ওয়েবসাইট, ইমো, ভাইবার, স্কাইপে প্রভৃতি ব্যবহার করে চিকিৎসা বিষয়ক আলোচনা করার সুবিধা।

অনলাইনে খুব সহজেই স্বল্প সময়ের মধ্যে রোগীর সাথে নিয়মিত যোগাযোগ রক্ষা, অসুস্থতার তথ্যাদি সরাসরি বিনিময়, রোগীর বর্তমান অবস্থা ও পরিস্থতি বিবেচনায় ঔষধ নির্ধারণ, ঔষধ পরিবর্তন বা শক্তি নির্ধারণ বা পরিবর্তন এবং প্রয়োজনীয় ঔষধ রোগীর হাতের নাগালে বা আবাসস্থলে কুরিয়ার সার্ভিস বা ডাক মারফত দ্রুত পৌছা দেয়ার ব্যবস্থা করা যায়।

আগ্রহী রোগীরা; অনুগ্রহ করে নিম্নোক্ত নির্দেশনা অনুসরণ করবেন।

প্রথম ধাপ- রোগীলিপি বিবরণী ফর্ম পূরণ করে এবং তা যথাযথভাবে সাবমিট করে আপনার বা রোগীর সমস্যার কথা আমাদের জানাবেন।

দ্বিতীয় ধাপ- চিকিৎসা খরচ পরিশোধ করবেন।

তৃতীয় ধাপ- আপনার টাকা পরিশোধের তথ্যাবলী আমাদের জানাবেন।

চতুর্থ ধাপ- আপনার ইমেইল ঠিকানায় চিকিৎসা বিষয়ক তথ্যাদি প্রাপ্তির পর নির্দেশনা অনুযায়ী চিকিৎসা গ্রহণ করবেন।

নীচে বর্ণিত নির্দেশনা যথাযথভাবে অনুসরণ করুন-

  • যথেষ্ট সময় নিয়ে ভালোভাবে পড়ে, বুঝে তারপর রোগীলিপি বিবরণী ফর্ম (Case taking form for online consultation) পূরণ করবেন।
  • রোগীলিপি বিবরণী ফর্ম (Case Taking Form) পূরণ করা হলে সবার শেষে Submit নামের বাটনে ক্লিক করে আপনার রোগীলিপি বিবরণী ফর্মটি আমাদের ইমেইল ঠিকানায় পাঠিয়ে দেবেন।
  • এরপর Payment লিংকে ক্লিক করুন। যে পৃষ্ঠাটি খুলবে তাতে আপনার চিকিৎসায় কত টাকার মত খরচ হতে পারে তার বিস্তারিত বিবরণ দেয়া আছে। আপনার পছন্দনীয় চিকিৎসা পরিকল্পনা (Treatment Plan) নির্বাচন করে টাকা পরিশোধ করুন।
  • সফলভাবে টাকা পরিশোধ করা হলে আপনার নাম, ঠিকানা, মোবাইল নাম্বার ও কত টাকা, কিভাবে পরিশোধ করেছেন তার বিবরণ উল্লেখ করে এই লিংকে প্রদত্ত কন্টাক্ট ফর্ম ব্যবহার করে আমার সাথে যোগাযোগ করুন।
  • আপনার হোমিওপ্যাথিক চিকিৎসক আপনার পূরণকৃত রোগীলিপি বিবরণী ফর্ম ও প্রেরণকৃত তথ্যাদি বিচার-বিশ্লেষণ করে ও প্রয়োজনে অন্যান্য চিকিৎসকদের সাথে আলোচনা-পর্যালোচনা করে আপনার জন্য সম্ভাব্য শ্রেষ্ঠ ঔষধটি নির্ধারণ করে আপনাকে ই-মেইল করে জানাবেন। এ প্রক্রিয়ায় ২ থেকে ২৪ ঘন্টা সময় লাগতে পারে।
  • আপনার হোমিওপ্যাথিক চিকিৎসক আপনার জন্য সঠিক ঔষধ বাছাইয়ের প্রয়োজনে আপনাকে আবার প্রশ্ন করে তার উত্তর জানার জন্য ই-মেইল করতে পারেন।
  • ঔষধ বাছাই প্রক্রিয়া শেষে চিকিৎসক আপনাকে নির্দিষ্ট ঔষধের নাম ও তা কিভাবে খেতে হবে তা জানিয়ে ই-মেইল করবেন।
  • আপনাকে অবশ্যই প্রেসক্রিপশনে উল্লেখিত ঔষধ নিজ দায়িত্বে সংগ্রহ করে তা প্রেসক্রিপশনে উল্লেখিত নিয়মে খেতে হবে।
  • রোগী যদি ইচ্ছুক হন তবে আপনার হোমিওপ্যাথিক চিকিৎসক আপনার ঠিকানায় ঔষধ পাঠাবার ব্যবস্থা করতে সক্ষম। তবে সেক্ষেত্রে ঔষধের মূল্য ও পরিবহন খরচ রোগীকে বহন করতে হবে।
  • রোগীকে কত টাকা পরিশোধ করতে হবে তা ঔষধের দামের উপর ও পরিবহন খরচের উপর নির্ভরশীল বিধায় তা রোগীকে পরবর্তীতে খুব অল্প সময়ের মধ্যেই জানিয়ে দেয়া হবে।
  • ঔষধ গ্রহণ করার পরে ও ঔষধ সেবনের পরে রোগীর প্রতিক্রিয়ার উপর ভিত্তি করে পরবর্তীতে চলমান চিকিৎসা কিভাবে সম্পন্ন হবে তা নির্ধারণ করা হবে।
  • এছাড়া যেকোন প্রয়োজনে রোগী তার চিকিৎসককে যে কোন সময় ই-মেইল করে তার মতামত জানাতে পারবেন।
  • যদি কারো উক্ত রোগী বিবরণী ফর্ম পূরণে সমস্যা হয় তবে রোগী তার সমস্যার কথা জানিয়ে চিকিৎসককে সরাসরি ই-মেইল করতে পারবেন।

বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ করুনঃ

ডাঃ মোঃ সাজু আহমেদ
ই-মেইলঃ rahi.hpathybd@gmail.com

Author
Categories

Book an appointment now
Sharing is Caring