ভ্রমণজনিত মাথাব্যথার হোমিওপ্যাথিক চিকিৎসা

Posted
Comments 0

মাথাব্যাথার দ্রুত কার্যকরী হোমিওপ্যাথিক চিকিৎসা
ভ্রমণজনিত মাথাব্যথার হোমিওপ্যাথিক চিকিৎসা

দীর্ঘ ভ্রমণ, তীব্র শব্দদূষণ, কোলাহলের মধ্যে অবস্থান বা উচ্চ শব্দে মাইক, বাদ্যযন্ত্র বা হেডফোন ব্যবহারের কারণে মাথাব্যথা সৃষ্টি হলে আর্ণিকা মন্টেনা খেলে ঠিক ৫ মিনিটের মধ্যে মাথাব্যথার যন্ত্রণা উপশম হয়।

ভ্রমণ জনিত মাথাব্যথা উপশমে আর্ণিকা দ্রুত কার্যকর

দীর্ঘ ভ্রমণ করার পরে তীব্র মাথাব্যথা সমস্যার সম্মূক্ষীণ হন না এমন মানুষ খুব কমই আছে। আজকের কর্মব্যস্ত জীবনে প্রতিদিন চলার পথে মানুষকে প্রচুর পথ যানবাহনে অতিক্রম করতে হয়।

দূর্ভাগ্যজনক হলেও সত্য এই যে, রাস্তার শব্দদূষণ, যানযট অতিক্রম করে, ধূঁলা-বালি জর্জরিত শরীর, ক্লান্ত মন নিয়ে ঘরে ফিরে অনেকেই অনুভব করেন তার শরীরের উর্ধাংশ কেমন যেন গরম হয়ে আসছে। মুখ, মাথার তালু গরম লাগছে। যেন উত্তাপের ঝলক উঠছে।

সেই সঙ্গে শুরু হয় প্রচন্ড মাথাব্যথা। অথচ খেয়াল করে দেখলেন শরীরের নিম্নাংশ কিন্তু ঠান্ডা।

প্রতিদিনের এই অভিজ্ঞতার সাথে হয়ত আপনি এমন অভ্যস্ত হয়ে পরেছেন যে ইদানিং প্রায়ই প্যারাসিটামল জাতীয় ঔষধ আপনাকে বাসায় সংগ্রহে রাখতে হয় ও প্রয়োজনমত খেতে হয়।

আপনি প্যারাসিটামল ও ক্যাফ্যইনযুক্ত প্যারাসিটামলের ক্ষতিকর প্রভাব সম্বন্ধে হয়ত খুব ভালভাবেই জানেন। কিন্তু আপনার কিছুই করার নেই। কারণ দ্রুত মাথাব্যথা ভাল করতে না পারলে তা খুবই কষ্টদায়ক হয়ে উঠে। গা গুলিয়ে আসে। বমি বমি ভাব হয়। অনেকের আবার বমিও হয়।

হয়ত আপনি জানেন না, আমাদের হোমিওপ্যাথিক চিকিৎসায় ঠিক আপনার এই সমস্যার চিকিৎসার জন্য খুব সুন্দর একটি ঔষধ আছে। ঔষধটি আর্ণিকা মন্টেনা নামে পরিচিত। এর লক্ষণসমূহ ঠিক উপরে বর্ণিত অবস্থার মত। অথচ নিম্নশক্তি অর্থাৎ ৩X বা ৬ শক্তির ঔষধ সঠিক নিয়মে নিত্যদিন ব্যবহারে এর প্বার্শ-প্রতিক্রিয়া হয় না।

ভ্রমন পরবর্তী তীব্র মাথাব্যথা উপরের লক্ষণসমূহ সৃষ্টি হলে ৬ শক্তির আর্ণিকা মন্টেনা ২ ফোঁটা খেয়ে ৫ মিনিট বিশ্রাম নেবেন। আশা করি খুব ভাল ফলাফল পাবেন।

আমি আর্ণিকার আর একটি নিত্য ব্যবহারযোগ্য লক্ষণের কথা জানাতে চাই। সেটি হচ্ছে-

হেডফোন ব্যবহার জনিত মাথাব্যথা চিকিৎসায় আর্ণিকা

যারা প্রায়ই উচ্চ শব্দে বাদ্যযন্ত্র বা হেডফোনের মাধ্যমে গান বা রেডিও বার্তা শুনতে অভ্যস্ত তাদের পরবর্তীকালে মাথাব্যথা চিকিৎসায়ও আর্ণিকা চমৎকারভাবে কার্যকরি।

অর্থাৎ সহজভাবে বললে- মস্তিস্কের স্নায়ুগুলোর অতিরিক্ত পরিশ্রমে যখন বিরুপ প্রতিক্রয়া সৃষ্টি হয়, অতিরিক্ত রক্তসঞ্চয় জনিত মাথাব্যথা সৃষ্টি করে তখন আর্ণিকা মন্টেনা সেই রক্তসঞ্চয় জনিত মাথাব্যথা নিরাময় করে রোগীকে দ্রুত সুস্থ করে তোলে।

Author
Categories

Comments

There are currently no comments on this article.

Comment

Enter your comment below. Fields marked * are required. You must preview your comment before submitting it.





Book an appointment now
Sharing is Caring