আমার সম্পর্কে – মোঃ সাজু আহমেদ

আমি মোঃ সাজু আহমেদ; ক্লাসিক্যাল ধারায় সদৃশ লক্ষণ ভিত্তিক আরোগ্য পদ্ধতি অর্থাৎ হোমিওপ্যাথিক মতে চিকিৎসা সেবা পরিচালনাকারী একজন হোমিওপ্যাথিক চিকিৎসক

দীর্ঘ প্রায় পনের বৎসর যাবত Jannat’s Homeopathy নামীয় ব্যক্তিগত ব্লগ, হোমিওপ্যাথিক চিকিৎসা কেন্দ্র, সামাজিক যোগাযোগ মাধ্যমই-মেইলের মাধ্যমে দেশ ও দেশের বাহিরের তথা বহিঃবিশ্বের অসংখ্য রোগীসহ স্ব-শরীরে বাংলাদেশের প্রত্যন্ত অঞ্চলে সফর করে বিভিন্ন শ্রেণী, পেশা ও সম্প্রদায়ের মানুষদেরকে হোমিওপ্যাথি অর্থাৎ সদৃশ বিধান মতে চিকিৎসা দিয়ে আসছি।

হোমিওপ্যাথি তথা সদৃশ বিধান মতে চিকিৎসার ক্ষেত্রে আমি ডা. স্যামুয়েল হ্যানিম্যান এর চিকিৎসা নীতির পূর্ণ অনুসরণ করে ক্লাসিক্যাল ধারা’য় চিকিৎসা করে থাকি।

এছাড়া জটিল রোগীদের চিকিৎসাকল্পে প্রয়োজন অনুসারে ডা. রাজন সংকরণ প্রবর্তিত সেনসেশন মতবাদ ও প্রয়োগ করে থাকি।

উদ্দেশ্যঃ

“রোগীকে পুনরায় স্বাস্থ্যে আনায়ন করা এবং রোগীর প্রকৃত আরোগ্য সাধনই হইল চিকিৎসকের মহৎ এবং একমাত্র উদ্দেশ্য।” – ডা. স্যামুয়েল হ্যানিম্যান, দি অর্গানন অব মেডিসিন, সূত্র-১

লক্ষ্যঃ

  • স্বল্প খরচে প্রকৃত হোমিওপ্যাথিক মতে চিকিৎসা সেবা পরিচালনা করা।
  • হোমিওপ্যাথিক মতে বিভিন্ন রোগ সম্পর্কে সঠিক তথ্য ও ধারনা প্রদান করা। রোগ নিরুপন, প্রতিরোধ ও প্রতিকার ব্যবস্থা বিষয়ক তথ্যাদি প্রদাণ করা।
  • প্রয়োজনীয় মূহুর্তে হোমিওপ্যাথিক মতে ঘরে-বাইরে প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান বিষয়ক তথ্যাদি প্রদান।
  • বিবিধ আরোগ্যপ্রাপ্ত রোগী বিবরণী প্রদানসহ রোগী চিকিৎসা ক্ষেত্রে প্রয়োগকৃত ঔষধের নাম, শক্তি, মাত্রা বিষয়ক তথ্যাদি প্রদান পূর্বক হোমিওপ্যাথিক চিকিৎসার যথার্থতা ও স্বার্থকতার স্বপক্ষে তুলনামূলক আলোচনা।
  • নতুন আবিস্কৃত ও আমাদের দেশজ ঔষধসমূহের উপর গবেষণালব্ধ তথ্য প্রদান।
  • বহুল পরিচিত ও জনগুরুত্বপূর্ণ স্বাস্থ্য-সমস্যাদি নিরাময়কল্পে সরকার ও বিভিন্ন বেসরকারী দেশীয় ও আন্তর্জাতিক সংস্থাসমূহের গৃহিত পদক্ষেপসমূহ সম্পর্কে তথ্য ও ধারণা প্রদান করা।
  • চিকিৎসা গ্রহণকারী রোগীদের সংকটজনক মূহুর্তে যথাসময়ে যথাস্থানে হোমিওপ্যাথিক চিকিৎসক এর প্রাপ্যতা নিশ্চিত করা।

যোগাযোগঃ

মোঃ সাজু আহমেদ
একজন ক্লাসিক্যাল ধারার হোমিওপ্যাথিক চিকিৎসক
ই-মেইলঃ rahi.hpathybd@gmail.com